আজ ৭ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ, ২৩শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

চট্টগ্রাম জেলা পরিষদে উপ-নির্বাচনঃ ভোটযুদ্ধে চন্দনাইশের দুই প্রার্থী

Spread the love

চন্দনাইশ প্রতিনিধিঃ

আগামী ২৭ জুলাই চট্টগ্রাম জেলা পরিষদের ১১ নং সাধারণ ওয়ার্ড (চন্দনাইশ) এর সদস্য পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। ওই দিন সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত ইভিএমের মাধ্যমে এ ভোট গ্রহণ হবে। জেলা পরিষদ উপ-নির্বাচনে একমাত্র সাধারণ সদস্য পদের বিপরীতে ৫ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছিলেন। বাছাইয়ের পর রিটার্নিং অফিসার সবাইকে বৈধ ঘোষণা করেছেন। কিন্তু সদস্য পদে ৩জন প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন।

বুধবার (১০ জুলাই) নির্ধারিত সময়ের শেষ দিনে তারা মনোনয়নপত্র প্রত্যাহার করেন। বর্তমানে সদস্য পদে দুই জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

তারা হলেন- চট্টগ্রাম দক্ষিণ আওয়ামী লীগের সহ-সভাপতি মোহাম্মদ হাবিবুর রহমান চেয়ারম্যান, চন্দনাইশ আওয়ামী যুবলীগের আহবায়ক ও চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী যুবলীগের সহ-সভাপতি মোহাম্মদ তৌহিদুল আলম।

চন্দনাইশ উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার মো. রাকিবুজ্জামান রেনু বলেন, ‘জেলা পরিষদ উপ-নির্বাচনে একমাত্র সাধারণ সদস্য পদের বিপরীতে ৫ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছিলেন। বাছাইয়ের পর রিটার্নিং অফিসার সবাইকে বৈধ ঘোষণা করেছেন। কিন্তু সদস্য পদে ৩জন প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন।’

তিনি আরও বলেন, আগামী ২৭ জুলাই নির্বাচন অনুষ্ঠিত হবে। এবার উপজেলায় মোট ১২৭ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। পুরুষ ভোটার ৯৭ জন আর মহিলা ভোটার ৩০ জন। উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান এবং ২টি পৌরসভা মেয়র ও কাউন্সিলররা এবং ৮ টি ইউনিয়নের চেয়ারম্যান ও ইউপি সদস্যরা ভোটে অংশ নিতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর